ধুড়ুম, ধুড়ুম
ধুম-ধুমা-ধুম
ঢোলের বাদ্য বাজে,
তিড়িং, বিড়িং
তাক-ধিনা-ধিন
মনটা আমার নাচে।


ঝিলিক,ঝিলিক
ঝিক-মিকা-ঝিক
সুর্য কেমন লাল!
ঝুমুর, ঝুমুর
ঝুম-ঝুমা-ঝুম
ওই নুপুরের তাল।


থাকুক, থাকুক
বুক-ভরা-সুখ
বাজুক সুখের বিন,
বাড়ুক, বাড়ুক
একশ-বার-হোক
তোমার জন্মদিন।


(## আমার অদেখা
আমার এক বন্ধুর
বান্ধবীর জন্মদিনের
শুভেচ্ছা স্বরূপ আমার
লেখা কবিতা।)