চাইলেই তুমি, ছুঁয়ে দিতে পারি নীলিমায় ভরা
নীলাভ এই আকাশ,
চাইলেই তুমি, এনে দিতে পারি মুগ্ধ করা
গোলাপ এক রাশ।


চাহনি তোমার চমক লাগা বিজলীসম উচ্ছ্লতায়,
চিত্ত তোমার সিক্ত হওয়া পত্র হরিৎ ভালবাসায়।


চাতক সে যে ছল ছলিয়ে চাইছে তোমায়    
খোঁজছে ফিরি নিরবধি,
চোখ দুটি মোর উটছে ভরি লাল লালিমায়
আহা তুমি জানতে যদি।


চাই তো আমি আমিটাকে নাওযে তুমি, আমি করে,
চাঁদনী সোনা হাস্নাহেনা আসুক ছুটে আমার ঘরে।