প্রজ্বলিত শিখার প্রদৃপ্ত আলোকছটার আলোকিত আভায়,
উদ্ভাসিত হউক এই তনু-মনখানি আজ।
উঠুক ভরে সব পল্লব মাধবে
হাতে রেখে হাত চণ্ডাল আর যাদবে।
সধবারা যেন বিধবারে লয়ে জাগোরন আনুক অনুপম শোভায়।
করুক নৃত্য সত্য সত্য সাজিয়া নতুন সাজ।


মধুর মিলনের সুমধুর সুর, বাজিছে হেথায় সুরভিত বায়।
পুষ্পিতা লতা পুষিছে পুষ্প ছড়িয়েছে তার ঘ্রাণ।
কলো আর ধলো করে গলাগলি
মিলন মেলার মিলিত বলাবলি।
ভরিয়া উঠিছে ধরনীটা এই, ধামালি গানে মন ভরে যায়।
যৌবন রসে রসালো জীবন নেচে উঠে মোর প্রাণ।


মরুর দেশে তরুরা জাগুক, ঝেড়ে ফেলে সব জরা।
শ্যামল ছাতায় ঢেকে যাক যত রুক্ষ বালুকণা।
তালে আর তিলে
এক সাথে মিলে,
বারতা আনুক বিজয়ীর ভেসে, ভরিয়া তুলুক এই ধরা।
মনের গহীনে অঙ্কিত আছে, শত রঙিন কত আলপনা