আসুক প্রাণে বান আর চেতনার বিষাণ
চপল চলার পথে।
নিয়ে সাথে তাকে, স্বপ্নের আঁকে বাঁকে;
চলা হউক তাতে অবিরল প্রাতে; শুধুই প্রার্থনা।


উঠুক ভরে বুক,আকণ্ঠ চিবুক।
চিনুক সে আমার আঁকা আছে যত অদৃশ্য কালিতে,
শত স্বপ্নের আলপনা।
বসে আছি আজও আসবে সে ঠিকই; শুধুই আরাধনা।


দেখুক সে আমায়, আমার মাঝে,
অফুরান আভায় উদ্ভাসিত মহা এক হাতছানি;
আর তাতে নিযুত তারারা পুলকিত আজ।
পথ পানে চেয়ে থাকি, শুনবো সে পদধ্বনি;শুধুই কামনা।