অনুযোগ সব ঝেড়ে ফেল্ মাগো
মুছে ফেল্ তোর গণ্ডদেশের;
ঝরে পড়া ঐ সকল
অশ্রু ফোটা।
অভিশাপ তুই দিস্ নে মাগো
পারিনি তোরে সাজাতে আজো;
কামিনী মালা তোর
হয়েছে ঝুটা।


কথা দিলাম শোন্ রে মাগো।
জমিনে তোর আনবো দেখিস;
রাঙা আলোয় রাঙানো, সেই
সোনালী ভোর।
আশীর্বাদ তুই কর্ রে মাগো।
করবো নিপাত অশুভরে;
গোচন্ হবে অবলিলায়, এই
শোচন্ টা তোর।


সন্তান তোর ক্ষমা কর্ মাগো;
বলছি যে ঠিকই আজ।
ফোটাবো হাসি মলিন এ মুখে,
কথা দিলাম।
কোলখানি তোর্ ভরাবো মাগো;
পরাবো তোরে সোনার তাজ।
আর সৰর্গ সুখে ভাসাবো তোরে,
শপথ নিলাম।