সংশয়ে দোলে মন। হতাশায় খুলে যায়
দৃষ্টির বাঁধন। রূপক বিদ্যা নিয়ে ছুটে যাই
দিক বিদিক। তাচ্ছিল্যের মৌসুমী ঝড় হিং¯্রতায়
উড়ে আসে। প্রতারিত পথের বাঁকে একটানা
ভিজে চলি বিষাদের জলে। যাওয়া হয় না
কোনদিকে- হয় না পাওয়া ইচ্ছা-পূরাণ
মেলার ঠিকানা। ধলেশ্বরীর বাঁকে বসে দেখি
বেহুলা স্বপ্নের নাচানাচি। দ্রোহের রক্তক্ষরণে
ঝাপসা চারিপাশ। পিছনে পড়ে থাকে
শৈশবের খেরো খাতা।