ঘুমহীন চোখে বিষন্ন রোদ্র খোয়াব, আমাকে
পাহাড়াদেয় ধূসর প্রজাপতি ও মেঘরং ফুল।
সমুদ্র ভেবে সন্তাপের নদীতে ডুবাই জ্বলন্ত শরীর।


বিনাশের কাঁটায় ক্ষত মানসভূমি, দীর্ঘ ব্যকুলতার
চঞ্চল পদচ্ছাপ, মৃত্যুময় নিস্তব্ধতা, সবকিছুর
সমন্বয়ে চলে অবিরাম উদ্যমতা।


সুনিপূন শিল্পকর্মে ¯্রােতস্বিনী রঙের খেলা,
বাতাস ভেসে যায় রূপালি খেয়ায়। দুঃখঞ্জয়ী
গানের সুরে সমৃদ্ধির পসরা সাজাই। পাতাহীন
বৃক্ষের শবদেহ ছুঁয়ে থেমে যায় ক্লান্ত নিঃশ্বাস।


ধোঁয়া ওঠা কফির কাপে সম্মোহনের নতুন আবহ
অপেক্ষার মন্দিরা হাতে বসে থাকে টক শো’র
উপস্থাপক, ‘আমলকি বনের পাখি রশিতে ঝুলে
আত্মহত্যা করেছে’- এস.এম.এস বার্তা আসে,
খবর ছড়িয়ে পড়ে দিক বিদিক!
আমাকে জাগ্রত করে রাঙা মুখো মিষ্টি সকাল।