কবিতার টেবিলে
সাহেদ বিপ্লব


কেমন আছো রমণী, বহুকাল হয় না দেখা
কবিতার টেবিলে উঁকি মেরে
বলো না আর ‘কি লেখো এতো সব’।


একবার তাকিয়ে দেখলে না আমাকে
কত করে সেজেছি আজ, শুধু তোমার জন্য।


কোন কোনদিন এক আঁচল ভরে
গোলাপ এনে আমার কবিতার টেবিলে
ছড়িয়ে দিয়ে বলতে,
তোমাকে খুশি করার জন্য এতো সব আয়োজন।


গোলাপের কাঁটা বিঁধেছে হাতে পায়ে
এমনকি শরীরের অনেক স্থানে
তবু কষ্ট পাইনি একটুও।


যদি তুমি হাসো, এমনকি কবিতার টেবিল থেকে
মুখটি তুলে একবার আমাকে দেখ।