আমরা আজ স্বপ্ন দেখতে ভুলে যাচ্ছি
ভুলে যাচ্ছি নিজের পায়ে দাঁড়াতে
আলোকিত হতে চাই
অন্যের পায়ে।


এই ভাবে স্বপ্নহীন হলে দেশ কোথায় যাবে
স্বপ্ন কোথায় যাবে- একবার ভাবি
একবার জাগি- নিজের জন্য
নেতার সাথে ছবি তুলে
ফেসবুকে ছড়িয়ে দিয়ে
নিজেকে ভাবি অনেক কিছু।


দিন শেষে মδ থেকে নেমে
তুমি যা আছো তাই রইলে- নেতা চলে যায়
নেতার মতো করে-
তোমার আশে পাশে কেউ নেই
নিজে স্বপ্ন দেখি- জেগে উঠি
আগামী দিনের প্রত্যাশা এই হোক আমাদের স্বপ্ন।