চারিদিক হাহাকার,
নেই আজ কোন শব্দ ,
মুখ বুজে আছি সবাই,
ভেবেছি সবকিছু শান্ত |
সবকিছু হারিয়ে মানুষ কাঁদছে ,
হাহাকার হয়ে সেই কান্না -
মানুষের চোখ থেকে নামছে |
দুঃখ হয়েছে গরীবের সাথী,
চোখের ঐ লোনা জল,
ঝরছে তাই দিবানিশি |
কবে ওদের হাহাকার থামবে ?
ওরা কবে দুঃখ কে ভুলবে?