পৃথিবীর মাঝে একটি দেশ,
আমার বাংলাদেশ |
সবুজের মেলা, করে খেলা,
দক্ষিণা বাতাস-
ফসলের মাঠে দিয়ে যায় দোলা,
পৃথিবীর কোথায় -
রয়েছে এমন, বিশাল মাঠের শোভা |
নদী ভরা জল-
বুক ভরা সবুজ, বাগান ভরা ফুল|
আমার এ দেশে-
সকালে আপন ,নয়তো কেউ পর,
বিশাল ধান ক্ষেত-
সোনালি পাটক্ষেত,আছে কোন দেশে?
সেই ত আমার-
সবুজ - শ্যামল সোনার বাংলাদেশে|