শান্তি শান্তি শান্তি চাই,
সকলে আজ বলে যাই -
মিলেমিশে বাঁচাতে চাই|
সংঘাত চাইনা আর,
চাইনা ঝরুক কোন রক্ত,
এই বিজয়ের উৎসবে,
সবকিছু হয়ে যাক শান্ত |
বাঙ্গালীর জয় হোক চিরকাল,
সকলের ভালোবাসায়-
শান্তি আসুক এই বাংলায় |
বিভেদ ভুলে, ক্রোধ ছেড়ে,
আমরা হই আজ একাকার,
তবেই শান্তি আসবে ফিরে,
আমাদের এই বাংলায় |
স্বাধীন দেশের মানুষ মোরা,
তাই সকলের চাই স্বাধীনতা |
আবারো আসবে শান্তি,
দূর হবে, আছে যত ক্লান্তি |
এই কামনা হোক আমাদের,
শান্তিময় জীবন হোক সকলের |