অবশেষে একটি দিন,
    কাটিয়েছি তুমি বিহীন !
স্মৃতি নিয়ে রোমান্থ করিনি,
    বিরহে তোমার, কোন সুরও বাঁধিণী ।।


ভাবনা গুলোতেও তোমাকে ভাবিনি
সত্যি বলছি, স্বপ্নেও আজ তোমায় দেখিনি !!


মনের জানালায় তুমি আজ অচেনা
তুমি নও, অন্য কিছুতে ছিলাম আনমনা ।।


সকাল দুপুর বিকাল পেরিয়ে মধ্যরাত
তুমিহীন জীবনে, নতুন এক প্রভাত !


অবশেষে এত সাধনায়,
     ধরা দিলে কেন মোর আঙ্গিনায়?
সারাদিন তোমার চোখে চেয়ে থাকা,
     কী করে ভাবি বলো তোমার কথা ?


অস্তিত্বে নয় কল্পনায়, তোমায় ভেবে সুখ
    বাস্তবে নও, ভাবনাতেই তুমি প্রিয়মুখ ।
তোমায় ভেবে ভেবেই এই আমি,
    ভাবনাতেই ভালোবাসি প্রিয় তুমি ।।