আবেগ কখনও যুক্তি মানেনি,
                      মানবেও না কখনো ।
চাওয়ার কোন সীমানা নেই,
                         দেইওনি কখনো ।


আমার আমিত্ব কে যখন,
          বিলীন করেছি তোমায় ।
প্রকাশে সেখানে কি লাভ ?
                       লজ্জা-হায় ।।


দেহকে কলঙ্কিত করেছি,
                        মন কে নয় ।
বেসেছি, বাসি, বাসবো,
          জীবন হোক ভালবাসাময় ।।