পার্ক পর্ব


হয়তো পিছে ফিরে ডাক দিয়ে,
দৌড়ে এসে ধরতে যদি হাত?
তখনি থেমে যেত
চলমান সংঘাত ।।
দিতে যদি প্রকাশ্যে
উষ্ঠ চুম্বন?
যতই রাগ করিনা কেন?
বিগলিত হয়ে যেত মন...


অভিমান পর্ব


মুঠফোনে খুদে বার্তায় পাঠাতে যদি?
এখনো ভালবাসি জা।।
প্রতিউত্তরেই বিলীন করে দিতাম,
শত অভিমান ।
মূখবইয়ের দেয়ালে লিখতে যদি সর‍্যি?
শেষ করে দিতাম
এই লুকোচুড়ি ।


বিদায় পর্ব


হয়তো এখনো সময় ছিল?
সব দুঃখ ভুলে যাবার ।
আজি বুঝি শেষ হলো সব
ইচ্ছা,
তোমাকে কাছে পাবার ।
যেভাবেই চলছে জীবন
সময় চলে যায় ।
তোমাকেই ভুলে গিয়ে বলছি,
হে প্রিয়তম বিদায়...