তোমাকে হরন করবো বলে,
ট্রয়ের হেলেনের প্রেমে পড়িনি ।
শুধু তোমাকেই পাবো বলে,
ক্লীওপেট্টা কেও কাছে চাইনি ।
তোমারি হবো বলে,
ভেনাসকে ফিরিয়ে দিয়েছি ।
চিরদিন তোমারি হবো তাই,
আনারকলিও উপেক্ষা করেছি ।
ইতিহাসে আমি লাইলীর,
মজনু হতে চাইনি |
শুধু তোমার কামপুরুষ হবো,
তা ছাড়া অন্য কিছু ভাবিনি ।