কবি আমি হতে চাই
মনে আছে আশা
কাগজে কলমে লিখি
মনেরী ভাষা,
কবি আমি হতে চাই
মনে আছে ছন্দ
আবেগী এ হৃদয়
বুঝেনা ভালমন্দ,
উদাসী ভাবনা ঘোরে
দেখি যা চোখে
চিন্তা না করিয়া
তাহা দেই লিখে,
তুলি বিহীন রং যেমন
এলোমেলো সবিতা
তেমনি লিখেছি আমি
প্রথম কবিতা।