কবিরা এক হলে অনেকটা ভাল হতো,
দেশের সম্পাদ্য সমাধান হয়ে যেতো।
অনেক নিরপেক্ষ কবিদের হতে হবে!
রাগ ঘৃণা বড়াই এত সব যাবে কবে?
বাম আর ডান কবি যাও না হয়ে এক,
উপরের আর নিচের কবি,গরীব শেখ!
সমালোচনা করলে হয়না তারা রাগ,
মেজাজ থাকবে একই, ভাদ্র বা মাঘ!
মানব সেবায় ব্যস্ত, হবে সুন্দর দেশ,
জনগণ বলবে তখন আছি তো বেশ।
লক্ষ্য যেন থাকে দেশের সেবা করা...
কবিরা পারে দিতে সুন্দর এক ধরা?


*** বিশ্ব কবিতা দিবস উপলক্ষ্যে লেখা ...