একটি বিশাল মাঠ ....
শ্রেষ্ঠ জীবেরা বাহাত্তর কাতারে দাঁড়িয়ে
যার যার কর্ম ...
সর্বশ্রেষ্ঠ বিচারকের সূক্ষ্ম বিচার ...
তাদের অনেক আফসোস!
কিছুই করার নেই ...
আমলনামা ডান বা বা' হাতে!
গন্তব্যস্থল ভিন্ন খানে...
সনদপত্র অনুসারে।