তুমি বা তোমরা আমাকে ভালো না বাসলে
ক্ষতি নেই, কবিতা আমাকে ভালোবাসবে...
আমাকে আনন্দ না দিলে
সমস্যা নেই, কবিতা আমাকে মজা দেবে...
তোমরা অসৎ হলে... কিছু কষ্ট হয়তো হবে আমাদের
ভয় নেই, কবিতা আমার বা আমাদের দুঃখ মুছে দেবে...
ক্ষমতাসীন ও বিরোধী দলের নেতারা দেশের বিপক্ষে
কাজ করে গেলেও ভয় নেই, কবিতার ভোটাররা তাদের বিরুদ্ধে দাড়াবে!
ইবলিস তোমাদের কে অপচয় শেখাবে,
ভাবি না, কবিতা আমাদের মিতব্যয়ী বানাবে...
ওরা নিরন্তর মিথ্যা বলে যাচ্ছে আর যাবে
চিন্তা নেই, কবিতা ই সত্যটা বের করে দেখাবে ...
তারা অন্যায় অত্যাচার করে যাবে,
কষ্ট নেই, কবিতা এসবের প্রতিবাদ করবে...
তাদের চোখ থাকতেও আঁখি নেই!
ওরা কি জানেনা না ? কবিতা মাথাবিহীন, তাঁর প্রখর দৃষ্টি আছে...