জানি কিছুতেই ফেরানো যাবেনা তোমাকে
অহংকার আভিজাত্য ঐশ্বর্য প্রাচুর্য
তোমার জীবনের সাথে মিশে গেছে গভীর ভাবে
তার দাপটেই তুমি মানুষকে
মানুষ মনে করোনা ।


পৃথিবীটা তোমার কাছে স্বপ্নময় শূন্যতার নীড়
ভালবাসা তোমার কাছে কচু পাতার পানি
কখনো ভালবাসা তোমার কাছে ভোরের শিশির
যা সূর্য্য এলেই হারিয়ে যায় ।


তবে আমিও তোমাকে ফেরাবোনা
তুলবোনা তোমাকে সপে দেওয়া
আমার প্রেম আমার ভালবাসার কথা ।


তাই আমিও যাচ্ছি চলে
পথহারা পথিকের মত
এক বিশুদ্ধ ভালবাসার খোঁজে
প্রকৃত জীবনের খোঁজে ।