এক সুখের বৃষ্টি এসেছিলো
তোমার শাড়ির সুপ্ত আচঁলের কোণে
তুমি বাঁধনি
অথচ,আমি যে কত অপেক্ষার প্রহর কাটিয়েছি
তোমার কাছ থেকে
একফোঁটা বৃষ্টির জল নেব বলে ।


এক মুঠো ছায়ামেঘ এসেছিলো
তোমার খুব সন্নিকটে
তুমি রাখনি ধরে
অথচ,আমি যে কত রৌদ্রতার দহনে পুড়ে
দাড়িয়ে ছিলাম
তোমার কাছ থেকে
এক চিমটি মেঘ নেব বলে ।


একদিন ,কোন একদিন তুমি আসবে বলে
আমি এখনো ঘুমহীন জেগে আছি
তোমার অপেক্ষায় ।
তুমি কি আসবে
চাঁদ হয়ে আমাকে আলোকিত করতে
আসবে কি তুমি?
বিরহী এই রাতে
আমার চাঁদনী হতে ।