কি জানি তোমার ভালবাসার মনিকোঠায়
আমার নামটি আছে কিনা।
যদিও থাকে তার প্রাধান্য কতটুকু
আর মূল্যায়ন করোও বা কিভাবে।


তুমি যে কতবার আমাকে ভালবাসি ভালবাসি বলে
মিথ্যে শান্তনা দিয়েছো।
কত রাত আমার জন্য জেগে থেকে
আবার ঘুমিও পড়েছো।
কতদিন যে বলেছো তুমি
তোমার মনে ঠাঁই দিয়েছো
আমাকে সবার চেয়েও আলাদা করে।


তুমি জানো না
মিথ্যে শান্তনার বাণি আমার অপছন্দ
মন ভোলানো কথা আমার তো ভালই লাগেনা।
কথাগুলো বলতেই না বলতেই
তোমার চোখে জল।


আসবেই - তো
চোখ যে তোমার নীল আকাশের
জমাট বাঁধানো মেঘের অঝর শ্রাবণ
তাই কান্না তোমার চোখে আসতেই পারে।


তবে আমার যে কিছুই করার নেই
আমি যে অভিমান করেছি ,
দুরের মানুষ হয়ে গেছি সেই কবে।


রচনাকাল
১০.০৩.০৯