প্রচন্ড ঊপ্তাপে জ্বলে ওঠা
জলন্ত সূর্য্য আমার ভাললাগে
ভাললাগে তোমাকেও,
জলন্ত সূর্য্যকে ভালবাসাও যায়
তবু তোমাকে নয়।


শেষ বিকেলে লাল হয়ে থাকা
রক্তাত্ত আকাশ আমার ভাললাগে
ভাললাগে তোমাকেও
রক্তাত্ত কে ভালবাসাও যায়
তবু তোমাকে নয়।


নদীর কুলভাঙ্গা ঊম্মাদ ঢেঊ
আমার ভাললাগে
ভাললাগে তোমাকেও,
কুলভাঙ্গা নদীর ঊম্মাদ ঢেঊ কে ভালবাসাও যায়
তবু তোমাকে নয়।


আমি মনে প্রানে বিশ্বাস করি
ভাললাগা ভালবাসা একনয়
তাই তোমাকে আমার
শুধুই ভাললাগে ভালবাসা নয়।


                        
                                                                                                             রচনাকাল
                                        ২৫.০৯.০৬