মৃত্যুই যেন আমাকে বাঁচাতে পারে,
অসহ্য মর্মাহত মানসিক অবস্থা থেকে।
গিনিপিগের মতো বেঁচে আছি,
নগন্য তুচ্ছ যাপিত জীবনে।


চারদিকে শুধু হতাশার হাতছানি,
কোথাও নেই একটু আশার বাণী।
বিদগ্ধ বুকে মর্মে মরছি আমি,
ক্লিষ্ট গ্লানি বয়ে চলেছি ধীরে।


গতানুশোচনায় নিষ্পেষিত মোর বক্ষ,
কৃতকর্মের ফসল মোরে করে কটাক্ষ।
সময়ের দীপক উরন্ত মন,
আজ অমাবশ্যার আলোকে নিষ্প্রভ।


সম্মুখে চলার পথ আজ খুবই ক্ষীণ,
জ্বলন্ত দীপ্তি শিখা আজ নির্বাপিত।
নির্বাত হৃদয় আজ হয়েছে নির্মুক্ত,
নিরুপায় নিরাশ নির্জলা মোর বক্ষ।


নৈষ্কর্ম্যতা জাগায় ভিতরে নৈরাশ্য,
নৈমিত্তিক আশায় থাকি মৃত্যু কত নৈকট্য।
সময়ের দূর্দমনীয় চিত্ত আজ হতাশায়  মগ্ন,
নিঃসার হৃদয় আজ ক্ষতবিক্ষত।


সৃষ্টিকর্তার সমীপে করুন আকুতি,
দেখাও মোরে আলোর বেসাতি।
নিদারুন এই কষ্ট আর সইতে নাপারি,
পরিত্যক্ত হৃদয় আজ হয় আনাড়ি।


নিন্দিত এই সমাজে অতুচ্ছ আমি,
নিগৃহীত ব্যক্তিত্বে অবহেলিত  আমি।
প্রতারিত জীবনে এখন নিঃসম্বল আমি,
ত্যক্তবিরক্ত আজ নিজেকে নিয়ে আমি।


নিন্দনীয় জীবনে আমি নিন্দিত কর্মে,
নিপাতিত হচ্ছি আমি এখন খুব ধীরে।
অপেক্ষায় আছি এখন মৃত্যু দূতের,
কখন হবে সমাপ্তি এই নাস্তি জীবনের।


7/9/13