তোমরা অনেক কিছুই বলতে পারো
ভালোবাসায় আমার বিশ্বাস নেই আদৌ-
একথা শুনেই বিতর্ক বাধাবে তোমরা অনর্থক কিছুটা সময়,
ব্যয় হবে বিতন্ডায়,প্রত্যেকে যাচাই করাবে নমুনা
প্রেম মহীয়ান,
সকলেই জানাতে চাইবে মহত্ব নিজ নিজ-
বোঝাবে ভালোবাসার পরিমাপ
কোনো আমিনকে এনে দড়ি বা ফিতে দিয়ে-
মাপাবে হৃদয়-
কিংবা আচমকা শুনাবে কোনো প্রিয় সংগীত
আবেগে উঠবে বলে, "হ্যালো ডালিং,"
আমি আবেগে মজে নেই,
আজকের নারী,বরং সেই ভালোবাসা বোঝে-
নীরবে যে বলেছিলো......