সেই চেনা মুখ বড় আপনার,চেনা খুব
রিণি রিণি সুখ দিয়ে গাঁথা মালা
আজ আর দেখিনি গলায়,
খুলে গেছে বুঝি সময়ের খেয়ালে
সেই কারিগর,যে দিয়েছিলো লকেট পোখরাজ
হৃদয় সৌন্দর্য্য দেখে এঁকেছিলো প্রেম
সে আজ নেই,আমি তুমি বহেছি ভাবনা তার
সেই বার্ষিকী সাজো সাজো ধূম
নিশ্চিত সুখে রাখা উপহারে হৃদয় নিবিড়
ভালোবাসা লেখা হয়ে আছে জড়িদের প্রতি স্তরে
আজো সেই অ-মলিন বিগত শোক,তাপ ধুয়ে-
ঝকঝকে মরসুমী মুখ,আগেকার মতো
অনেকের ধার ঘেষে ঘেষে ঘ্রাণে ভরপুর
আগেকারই মতো,নেই শুধু গলার বাহার-
সেই পারিজাত্ প্রণয় স্মৃতির হার
সেই চেনা মুখে প্রশ্ন চিহ্ন রেখে-
আমি নিরাকারই হই ভ্রম চিরকাল