কারে যেন তুমি বলে মেনেছি সংশয়
কার স্নেহছায়া তলে
মুছে যাওয়া কার মুখ ভাসে সমুদায়
কার ঠিকানা লিখে দিতে
যেন কোন্ বিস্মৃত দিন দিয়ে যায় হাঁক্
দুটি কথা ভালোবাসা
যেন কার আলো-আশা ছিন্ন বিরাগ
কার ভরসার বানী
কারে দেয় পিছুডাক অতীত অবোধ
একটুক্ ভরসায়
কারে মনে পরে যায় শত আপনার
বিপদ, বিরহ দিনে
কারে যেন চিনে নিয়ে মেঘ নামে মন
দেখি নাই আপনার
মনে হয় কতকাল ছিল আপনার জন
দেখি নাই কভু যারে-
পিছু ফিরে কভু, অসময়ে কান্ডারী সেজে
তরীপার হেরি তার
অসময়ে বুঝে নি কত সূচী শেষে
কার হৃদি সুষমায়-
অন্য কারে হেরি যেন কাছের সুজন
কার হিংস্র বন্যতায়
জেগে ওঠে কার স্মৃতি লক্ষ্য মারণ
এ বিশ্ব চরাচরে
অহর্ণিশ কারা যেন আসে শুধু ডামীর আকারে
বহু যত্ন আয়োজনে
সুতো বাঁধা খেলাটানে অবদান রেখে কারা
  শুধু আসে ধরাধামে