ধুম সময়ের ঢাক বেজে ক্ষান্ত ঝিঁ ঝিঁ ডাক
Oh! Hallow! listen me,look at me from heaven
          সশব্দে মাথায় কোরক ভাঙার আত্তয়াজ
  সার্কাসের চাঁদোয়ায় সৌষ্ঠ্যব খেলা রাশি চোখ বন্দী
      স্পার্কীয় দেবদূত সূক্ষ্ম কারুকার্যের হিপনোটিজম্
                  হেঁকে যাত্তয়া জোকার
           ' listen me,I'm the Maker,            
           The motherland's my own
     where I born and will die is my right.'
অনেক মুখের ভিড়ে রংয়ের সখ্যতা ত্তর বিবর্ণতা ঢাকার-
   প্রয়াসকে বিজারিত করছে অযথা নিনাদের নোনা জল
    ভেসে আসা চূর্ণতা অর্থ সাজায়,'তুমি সে বন্ধু নও"।