মাথা ও টাকায় মিলে তুমুল লড়াই
বেঁধেছে বেজায় গোল কে বড় তাই
টাকা কয় আমি আগে মাথা কয় আমি
মাথার গভীর কথা জানে অন্তর্যামী
দিকে দিকে হাঁক ওঠে টাকার কথায়
মাথার পাল্লা কম টাকা মুড়ে খায়
টাকা বসে ক্ষমতায় রাজ্য চালায়
মগজের প্রশস্তি গড়াগড়ি যায়
টাকা গাড়ী,টাকা বাড়ী,টাকায় সুখের
পদবীটা কিনে নিয়ে তোদের ইচ্ছের
ছড়িটি ঘোরাই বেশ নাচাই পুতুল
মাথাও জুড়েছে নাচ্ হয়েছে উশুল
এক,দুই মগজের মিছা জারিজুড়ি
ঠেলে দিই ঘাড় ধরে ঘুড়িয়ে ছড়ি
মাথা খাবি খায় শুধু টাকার খেলায়
টাকা,টাকা,জপে সব ভবের মেলায়
এহেন লড়াই দেখে মাথারা বেজায়
খুলে রাখে মগজের ঘিলু সমুদায়।