চেনা পথের আরও দূরে যেখানে সূয্যিমামার ঘর
ঠিকানা তার দাওনি কোনো
পাই নি কোনো সঠিক গতি কোথায় বলো খুঁজবো নিরন্তর
চাঁদের দেশের দূরে কোন সে অচীনপুরে
কেমনকরে পারি দেবো খুঁজবো তোমায় কোথায় তোমার ঘর
দিন ফুরিয়ে রাতে,একলা বিছানাতে
যে যার মতো ঘুমের দেশে তোমার কথার স্বপ্ন,আসে অনন্তর
অনেক দূরে তোমার বাড়ী
ঘরে আমি বন্দী থাকি তোমার ভাবনা ভেজায় অশ্রুধার
বাবা,মায়ের শাষণ শুধু,চোখ রাঙাণি-
তোমার সাথে জমিয়ে দারুণ আড্ডা মারি প্রাণ ভরে যায় দারুন
এই তো সেদিন কাঁচের গ্লাসটা ভেঙে
মার খেয়েছি বেজায় কেউ আসেনি, বলেনি কেউ থামুন
গতকালও নতুন গাড়ী
হাত ফসকে তাড়াতাড়ি গুড়িয়ে গেল অমনি শাসন,বারণ
ওই বাড়ীর ওই আয়ুষ খেলে বেড়ায়
আমি যখন গৃহবন্দী থাকি তোমার কথা ভেবে চোখ ভেসে যায়
কেমন করে যাবো বলো
ছোট্ট আমি খমতা নেই দোর পেরোনোর,টুলে উঠে যাওয়া কি হয়
ফোনে আমি কইলে কথা
আমার বেলায় ব্যালেন্স কমে
শক্তি কি আর আছে তোমার কাছে যাই।