শূণ্য দিয়েই জীবন শুরু শূণ্যতেই শেষ
যতই তুমি হও বিধাতা গনণা নির্বিশেষ
আসনখানা সাজাও বসে আপন জৌলুসে
কোন অভাগার অশ্রুজলের চরম আক্রোশে,
কোথায় শুরু কোথায় যে শেষ বোঝই বড় দায়
কে যে বড় ছোট কে বা আপন মহিমায়
দু পাঁচ দফা মুন্সিয়ানী বেকসুর খালাস
কে যে আসল নকল কে বা কোথায় বুদ্ধিনাশ
চলছে খেলা স্বর্গ-নরক শূণ্য অপযশ
শূণ্য হয়ে বিফল ফেরত্ একের উপর এক
শবের উপর শব উঠে তাই মূল্য দুর্বিপাক
শূণ্য কথা,শূণ্য ব্যাথা,শূণ্য হৃদয় মাঝ
আসল মানুষ ফানুস হলে নকল দিয়ে সাজ্
শূণ্য এসো,শূণ্য বসো তোল শূণ্যের জয়ঢাক
আহা,শূণ্যমাঝে পূর্ণটাকে  আড়াল করে রাখ