আমি ক্লান্ত হৃদয় পথে রাস্তা রেখেছি,দেখে যাও,
বেশীটাই নুড়ি পাথরে রেষারেষি আর কাদা জল
শহরটা খুড়তেই জানেনা পাথর শিকড় গাছ পালা দল।
আমি ভ্রান্তির কলরোল ঘোষণা করেছি ফিরিয়েছে মুখ
নিজস্ব দ্বন্দ বিভেদে নেমে গেছে নিরুত্সা করনজা হয়ে
বলে গেছি সব আছে হৃদয় নোঙরে একবার রাখো পা
ধুয়ে দেবো পাঁজরের ঘাম,ক্লেদ,রক্তে পাষাণ গলেনি
তুমি বলে গেছ পরিত্রাণ নয়, কোরকের পরিমাপ ।
  কোহলে কোহলে প্রতিশোধ নিও,গেছ বলে তুমি ।
একটাও মুহূর্ত রাখিনি কি,কাছে রাখা কাছে টানবার-?
সহসা প্রলাপ,হয়নি কি কোনদিন সহসা উতলা কখনও-?
ক্ষনেক আলাপে,জানি মুছে যেতে হবে,সরে যেতে
নেবে না আমায় কেউ তোমার শহর তোমাতে বিলীন
আজকাল তাই কথাগুলো খুব আবেগের ঝড়ে যায় পথে-
মনগুলো খুলে যায় অযথা কষ্টের যাকে ওরা খেলা বলে যায়
আমি জ্বলি নিদারুণ অনলে ওরা  জৈবতেল ঢালে
প্রতিশোধ নেবে বুঝি একসাথে মেতেছে খেলায়
আমার কি দোষ,ওরা আমারেই ভেবেছে ঘাতক..........