যাবার সময় কিছু ছড়িয়ে দিও রোদ
একটু সময় করে
নাহয় দিও খনিক দৃষ্টি হৃদয় গভীর থেকে
একটু সময় করে
দুচার কথা বললে নাহয় মিঠেল নরম মনে
একটু সময় করে
বাঁকা পথের ঢিবের ঘাতে পড়লে নাহয় অজুহাতে
একটু মনের ভুলে
চলার ভুলে হোঁচট্ খেয়ে থামলে নাহয় এই দুয়ারে
নিছক অজুহাতে
বানিয়ে নাহয় দুচার কথা বলতে এলে আমার ঘরে
কখনো মন হলে
পাশ ঘেঁষে নয় গেলেই চলে ঝলক্ আঁখির ফাঁকে
থামলে নাহয় ভুলে
বললে হেসে কেমন আছেন একসাথে যাই আসুন
মধ্য এরাত জুড়ে
প্রলাপ কথা গাঁথছি কেন,কার কথা যে মন গেঁথেছে-
মানছে না সে শাষণ কোনো
বুকের ভেতর উতাল-পাথাল কে দিয়েছে ঘাত্
তুমি গভীর ঘুমের দেশে-
আমি হাজার কাঁটা আঁকছি বুকে বলছি ভুলে যা
বলছি ভুলে যা
হাজার কাঁটা আঁকছি বসে বলছি ভুলে যা...