চির প্রেম অক্ষয় কত গেহ আছে তায় কত তার রুপ রং
সত্য ও সুন্দর প্রেমিকের অন্তর
নিত্য মিলিছে তথা বন্ধণ বাহুডোর
চাঁদলোক জ্যোত্স্নার আকূলিত অন্তর যুগল মিলন স্বয়ং।


ওলো সঁই এনে দে লো ফুলমালা, আঁখির কাজল
কবরী বিনোদ বেণী",কহে রাধা," ছাড়ো সখা,
পরাণে উথলি তান যেন করে আনচান
মিছে তব প্রেমডোর কেমন পরাণ তব হেরি অবিচল।"?


মৃদু হাসে প্রেম লাজে কৃষ্ণ সখা দু বাহু বাড়ায়ে
নিল সখী প্রেমডোরে অধর অতৃপ্ত ধারে
বহিল সুধায়,"বলো সখী মিছে তাপে,
রহো কেন দুখে শোকে মম ধেনু তব গোঠে আছে ছড়ায়ে।


যেথায় দেখিবে ছাই উড়াইয়া দেখ তাই আছি আমি সর্বদাই
তোমার হৃদয়ে,ছাড়ো শোক বৃথা রোগ
তোমাতেই তৃপ্ত হোক্ অনল জটিল
এই আমি উপহার তোমাতেই একাকার রাখিনু যে ঠাঁই।"


গদগদ আহ্লাদিনী রাই চলে ঠমকে ঠমকে বৃন্দাবণ অভিমুখে
ওলো সঁই উলু দে লো সাজালো বরণ ডালা
সখী মোর বিনোদিনী এসেছে শৃঙ্গার সাজে
সাজো সাজো রব বৃন্দাবন গেহ মাঝে ধেনুগন উছলিছে সুখে।


কি রতণ মনি সাজ ভাতিছে শৌর্য আজ অপলক হেরিছে বিস্ময়
যুগলের প্রেমলীলা অক্ষয় অজেয় তাই
সখীদের পরম আহ্লাদী কিশোরী রাই
ভয়ে,লাজে,শরমে আহা কি যে মরমে সমগ্র বিশ্ব চেয়ে রয়।