আমারেই কোর না আইডল্ কাব্যভুক্ বিনোদন দিয়ে
যে প্রবাহ প্রশস্তির নিশান ছুঁয়েছে নিত্য বয়ে নিয়ে
মেডেলটা রেখে দাও যৌতুকসহ আশীর্ব্বাদ
শংসা বাঁধানো মলাটে লেখা থাক বিস্তৃত সংবাদ
হৃদয়ের খুব কাছে রেখে দাও আত্মার লেন-দেন
সুবাসিত নির্য্যাস বহে দেশে-দশের আমন্ত্রণ  
হ্যালোজেন বলে দিক সুনাম সমূহ প্রয়োজন
দিকে দিকে আলোড়িত প্রচারের তীব্র মাধ্যম
লুপ্ত হোক্ অনিমিখ দুরাশার এক আখ্যান,
অসমাপ্ত বিরহী আবেশ দুর্লভ উপাখ্যান
মুছে যাক্ নামের বাহার শংসা বহুধা
যাক্ যত শোক ক্ষণেকের কোন দ্বিধা
ভ্রুকুটির প্রদাহ অনলে ধুয়ে যাবত্ সন্তাপ
বিস্মরণ হোক্ অযাচিত ভ্রান্ত পরিতাপ
যে আসর রচা হল বহু সমাদর
রেখে দি বিন্যাস তার সম্মাণ কদর
আশীর্ব্বাণী রাখি তার কুহরে পরিণাম
শিরে রাখি প্রকৌশল ধার্য্য মধুর সম্মাণ
ধন্য তার কাব্য প্রবচন শান্তির তীর্থ পীঠস্থাণ
করেছি কদর অন্তর স্নেহ-প্রেম, দীপ্র সম্ভাষণ  
অবশিষ্ট রেখো শুধু প্রলাপের দু ফোঁটা অশ্রুধার
বিস্মরণ,স্মৃতির প্রমেহ আর ভ্রান্তির চির অবসর
বলে রাখি সম্ভাষণ অযুহাতে অযাচিত নিয়ম বিছিয়ে
শুধু আমারেই কোর না আইডল কাব্যভুক বিনোদন দিয়ে।