গল্প একটা গল্প বানাবো রোসো বোসো নিদারুন
চেওনা জানতে কদাপি মানতে কিভাবে হল বলুন।
হেরি যার লাগি পরান উতলা চেয়ে থাকি দিনরাত
আনমনে ফিরি পথে হল দেরী শুনে রাখো সংবাদ।
বলেছিলো হেসে মৃদু কাশি ঢেকে,ভ্যালেন্টাইন ডেতে
'ফরএভার উই লিভ টুগেদার অলওভার,জীবনেতে"।
সেদিন গভীর হল যে খাতির সেলফোনে অকাতর
স্টেষণ বেঞ্চে বসে থেকে থেকে অবশেষে ছাড়খার।
মহাশয় বড় নির্দয় ট্রেন হতে নামে দু ঘন্টা পর
দেখি সাথে তার কি বলিবার ললিত বরণা ভাস্বর।
চোখ পিটপিট্ কেশে ঢোক গিলে কষ্টে অনেকক্ষনা
জানাল কো-মেট একত্রে ভেট  অত্রই জানাশোনা।
হাতে হাত মিলে চোখে চোখ দেখি যেন আমি নিঃস্ব
এতকাল তবে কি ধারণা ভবে গেঁথেছি প্রেমের দৃশ্য?
হাত নিসপিস্ ওহে মহাশয় চেনাও আমারে নমুনা?
বাসি কথা রেখে টাটকা খবরে চাতুরীর জাল বুঝিনা?
জেনে গেল সব দেখি কলরব ঘিরেছে দুরাশা যদিবা
দুই নারী মাঝে পুরুষ মহান সেই দুর্লভ চিত্র
ছাড়িল না কেহ জমা্ট প্রমেহ ভোগ্য কত বিচিত্র।
দৃশ্যের শেষে ম্লান হাসি হেসে একা পথ নিরুপায়
নিয়েছে সদয়ে দু হাত বাড়ায়ে ধূ ধূ মরিচীকা হায়।
জীবন মরণ গভীর মিলন হল যে জনস্রোতে
আজও চলিতেছি একই রং দেখি অকূল পৃথিবীতে।
গল্প হয়েছে গল্প কতযে সিনেমা টেলিস্কোপ
গল্প আমার হয়নি সিনেমা এ অবধি আফসোস্।
গেঁথেছি কথারা ছন্দ হয়েছে বিনীত কাব্যময়
অবসর তাই করেছে হরণ কবিতার মোহনায়।
শেষ হল এই কাহিনী অথৈ চিরতর্ এ অধমে
এইতো গল্প জীবন কল্প বন্দিত ধরাধামে।  
দিনু উপহার কবিতার ঘর খানিক চিত্ত জুড়ায়ে
রেখ মনে তারে ক্ষণ অনাদরে স্মৃতির ভুবন ভরায়ে।