আহা আহা, প্রাণে নেশা জমাট হৃদয়
ওহ্ ডাক্তার করো, নতুবা প্রলয়!!


কি রোগ বল গো রোগী, কি তার কারণ?
খস্ খস্ লিখে দেব, সেই প্রকরণ!!


মাথা ব্যাথা,শ্বাস নাই,জ্বর জ্বর ভাব্
ওহ্ ডাক্তার দাও জ্বরের জোলাপ!!


আহা আহা, ওহে রোগী কি রুপ প্রকাশ?
বল যদি এনে দেব ওষুধ  ইলাজ।


প্রাণ বড় আনচান্ অকূল হৃদয়
ওহ্ ডাক্তার আনো প্রেমিক সদয়!!


ওহ্ রোগী, চোখ,জিভ,লম্বা নিশ্বাস
সবকিছু দেবো মেপে লিখে খস্খস!!


আহা আহা, বাতাস ঢোকে না মনে
বদ্ধ দুয়ার,করো তার উপশম তুমি ডক্টর।


আহা আহা, নিঁখুত অঙ্গ তব,নিঁখুত উদক
দেবো তব রঙ্গ ভরি বিভঙ্গ আরক।


দেখো রোগী সজ্জা পাতা সটান হৃদয়
জুড়াইবে মন জ্বালা প্রেম সদাশয়।


আহা আহা, ডক্টর ব্যাথা যে প্রবল
সূচ তব নিষ্ঠুর মহা শোরগোল।


ওহ্ রোগী মুখ রাখো মুখেতে প্রবল
টানো শ্বাস নিশ্বাস চুমোয় সবল।


আহা আহা, ডক্টর এও কী ইলাজ?
মন্ প্রাণ এক হবে এক হবে আজ।


"ওহ্ রোগী কাছে এসো আহা আহা ,
ওহো ডক্টর, তুমি আমি প্রেমিক সুরাহা"।