আমাকে প্রেম বলো , আচ্ছন্ন হয়ে যাই
মনের অজান্তে চুপিসারে  বসন্ত ঢেউয়ে,
অকারণ নকশা বুনি ক্লথে,পার্লারে যাই,
সেরা সব পোষাক ঝলমলে আয়নায় সুখ,
কিনে নিই গুচ্ছ গোলাপ,ক্রিম,ক্লিপ,ওডিকোলন,বডি স্প্রে।
যাকে-তাকে ডাক দিয়ে ভেসে যাই কথার সাগর,
বিলিয়ে দিই সংযম খুশী উচ্ছ্বাস।
বেছে বেছে শাড়ী সংযোজন , ছেটে দিই টবের পাতারা
গুনগুন্ আনমন্ রং লাগে ভাবী ভরসায়
বলো , কোন্ রং প্রিয় শাড়ী , আমরা রঙীণ।
একত্রে পথ ধরে যেতে গিয়ে কালবৈশাখী,নিষ্ঠুর
ড্রাগন, অগ্নি নিঃসৃত কেড়ে নিল দাপট সংহার।