কবিতার আসরে বন্ধুত্ব
     ****************


    কবিতার আসরে আমরা সবাই
                অনমোল এক মোতি,
    কবিতার সূত্রে রয়েছি বাঁধা
                জ্বালিয়ে মনের জ্যোতি।


    জাত আমাদের একটি মাত্র
                আমরা সবাই কবি,
    জগত চলতে যা কিছু দেখি
                তারে নিয়েই ভাবি।


    খাতার পাতায় মনের ভাবনা
                গুছিয়ে লিখতে চাই,
    পাঠকের যদি লাগে ভালো
                আনন্দ মোরা পাই।


    কবির আসরে আমরা সবাই
                একে অপরের বন্ধু,
    দূর্বা ঘাসে ছড়িয়ে থাকা
                স্নিগ্ধ শিশির বিন্দু।


    কবিতা লেখা নেশা আমাদের
                তাই তো আমরা কবি,
    নাই বা হলাম, স্বনামধন্য
                নজরুল কিংবা রবি।


    দুঃখ মোদের নাইকো তাহে
                বন্ধু যে আমরা সবাই,
    কবিতার সূত্রে সবাই বাঁধা
                দেখা পাই বা না পাই।


    কেমন আছো, মন্তব্য করে
                জানতে সবাই চাই,
    মনের তারে বাঁধা যে বন্ধুত্ব
                তুলনা তার নাই!!!


   ++++++++++


                        শম্পা দত্ত