কবির মাধ্যমে কবিতার জন্ম


    কবির কল্পনা যখন আকাশ ছোঁয়,
            কবিতা তখন বীজ বোয়।
     কবির চেতনা যখন অনুভব করে,
            কবিতা তখন অঙ্কুরিত হয়।
     কবির আকাঙ্ক্ষা যখন অসীম হয়,
            কবিতা তখন দানা বাঁধে।
      কবির ইচ্ছা যখন পাখনা মেলে,
            কবিতা তখন সমৃদ্ধ হয়।
     কবির শব্দ সমষ্টি যখন ছন্দবদ্ধ হয়
            কবিতা তখন পরিপুষ্ট হয়
      কবির কলম যখন প্রসব করায়
            কবিতা তখন জন্ম নেয়।