হাইকু অষ্টমী


    (১)        তুলসী তলে
                মঙ্গল কামনায়
                প্রদীপ জ্বলে।


    (২)        সুখের চাবি
                মনেই আছে তোর
                খুঁজলে পাবি।


    (৩)        শিক্ষার আলো
                করবে দূর,যত
                মনের কালো।


    (৪)        চাষীর শ্রম
                সঠিক মূল্যায়ন
                বড়ই কম।


    (৫)        আকাশ তলে
                নিশীথ রাতে,কত
                জোনাকি জ্বলে।


    (৬)        ভাঙ্গলে মন
                যায়না তারে জোড়া
                করে যতন ।


    (৭)       সাগর তলে
                সাত রাজার ধন
                মোতি যে মেলে।


    (৮)        প্রলয় আসে
                 বিধ্বস্ত ঘর বাড়ি
                 জলে যে ভাসে।


বিঃ দ্রঃ---- বহুদিন ধরে হাইকু লেখার খুব
               ইচ্ছা হচ্ছিল,আজ লিখেই ফেললাম।
               কবি বন্ধুদের কাছে অনুরোধ
               ভুল ভ্রান্তি নিজগুণে ক্ষমা করে নেবেন।
                   ধন্যবাদ রইলো।