হাইকু নবমী


    (১)    সত্যের জয়
            সহজ নয়, তবু
            হবে নিশ্চয়।


    (২)    শরৎকালে
            শিশির ভেজা ঘাসে
            শিউলি মেলে।


    (৩)    কদম তলে
            অভিসারিকা রাধা
            লীলা যে চলে।


    (৪)    পাখীর গান
            ভোরের আঙ্গিনায়
            জুড়ায়ে প্রাণ।


    (৫)    বেসেছি ভালো
            সুরভিত হৃদয়ে
            জ্বেলেছি আলো।


    (৬)    সাগর কুলে
            রয়েছি অপেক্ষায়
            গেলে কি ভুলে?


    (৭)    জীবন পাথ
            হবে মসৃণ, পেলে
            সঠিক সাথ।


    (৮)    ভবের খেলা
            সাঙ্গ হলো যে,এলো
            বিদায় বেলা।


    (৯)    আর্জি জানাও
            বিশ্বের দরবারে
            মৃত্যু ঠেকাও।