বাংলা কবিতা আসরের সকল কবি সাহিত্যিক গবেষক ভাই বোন বন্ধুদের জন্যে একটা সুখবর।আল্লাহর অসীম রহমত আর কবির ঐকান্তিক প্রচেষ্টার ফলস্বরূপ ২০২৩ইং সালের একুশে বইমেলায় প্রকাশ হতে যাচ্ছে এ আসরের অন্যতম কবি মোঃ সিরাজুল হক ভূঞা বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এর সম্মানীত উপপরিচালক প্রশাসন এর কবিতার বই "প্রকৃতি ও ভালোবাসা"। আমরা যারা এ আসরে কমবেশি লিখছি, পড়ছি; তারা কিন্তু জানি কবি মোঃ  সিরাজুল হক ভূঞা একজন নিষ্ঠাবান প্রকৃতি প্রেমিক। ফুল-ফল, লতা-পাতা, পশুপাখি, আকাশ-বাতাস, নদীজল, আমাদের গ্রাম বাংলার নানান লোকজ ঐতিহ্যকে বিষয়বস্তু হিসেবে নিয়ে কবি অবিরামভাবে লিখে চলেছেন মনোমুগ্ধকর সব কবিতা। এবার ছাপার অক্ষরে পুস্তকাকারে বই মেলায় আসছে তার প্রথম কবিতার বই "প্রকৃতি ও ভালোবাসা" শিরোনামে। নব্বইটি অনন্য গুণ সমৃদ্ধ  কবিতার এ বইটিতে আমাদের কৃষি, শিল্প, সাহিত্য, প্রকৃতি, প্রেম আর দেশবোধ নিয়ে ভিন্ন ভিন্ন অধ্যায় নির্ধারণ করে এমনভাবে সাজানো হয়েছে, যা পাঠ মাত্র পাঠক অভিভূত হয়ে যাবেন। বইটির প্রকৃতির মতো সাজানো একটি নান্দনিক প্রচ্ছদ এঁকেছেন শিল্পী বিবেকানন্দ রায়(আনন্দ)। প্রকাশক মোঃ বুলবুল হোসেন, বুলবুল পুস্তক প্রকাশনী, কালিহাতি, টাঙ্গাইল কর্তৃক প্রকাশিত হচ্ছে এমন সুন্দর কবিতার বইটি। রকমারী.কমসহ বাংলার প্রকাশ, মেধা অন্বেষা পরিবেশক হিসেবে লাজ করবে।
আমরা জানি কবিতা মানুষের মনকে প্রসন্ন করে, চিত্তকে উৎফুল্ল করে, ভেতরের জ্বরাগ্রস্থতা দূর করে, আশাবাদী ভাবনার উদ্রেক করে । পুস্তকটিতে কবির ভেষজ উদ্ভিদ তার গুনাগুন সংক্রান্ত কবিতার ছন্দগুলি মনে রাখবার মতো। এককালে আমরা খনার বচনসহ আমাদের প্রথিতযশা কবিদের বিভিন্ন বিষয়ের কবিতাগুলি উদাহরণ স্বরূপ আওড়াতাম। আমার দৃঢ় বিশ্বাস কবি মোঃ সিরাজুল হক ভূঞা কর্তৃক প্রণিত বেশকিছু কবিতার চরণ অনাগত ভবিষ্যতে লোকেরা মুখে মুখে আওড়াবে। আশা প্রকাশ করছি, এ আসরে আমি আস্তে  আস্তে কবিতাগুলির আলোচনা পর্যালোচনার মাধ্যমে বহুবিধ তথ্য উন্মোচন করবো।