তারিখ ঃ – ০১/০১/২০২২ ইং , সময় – বিকাল – ৩-৫০ মিনিট ।


বরণের   আলিঙ্গন   ২০২২   খ্রীস্টাব্দ  ।।  ( সনেট )


কত অজানা ঘটনা ঘটেছিল ২০২১ সালে
দুঃখ-কষ্ট , আনন্দ-জরা যা ছিলো ভালে ।
বহু আপনজন চির বিদায় নিল
তাদের তো অনেক স্বপ্ন-আকাঙ্ক্ষা ছিল ।  


জীবন ও বর্ষ উভয় নিত্য বহমান
উন্নত কর্ম দিয়ে রাখতে হবে মান ।
করছি মোরা প্রাপ্তি অপ্রাপ্তির হিসাব
কেন পেলাম না , তা নিতে হবে সুশিক্ষা  ?


আসছে নূতন সাল , প্রত্যাশা অনেক
জনের পূরণ হবে কী স্পৃহা খানেক ! !
নিতে হবে অদম্য উদ্যম , নব পণ
সততা , মেধা , শ্রম ও দেশ প্রেমের মন ।


আগামীকে জানাই অনন্ত স্বাগতম  ! !
মানব কল্যাণে গাইব দ্যুতির গান ।।


শরীফ নবাব হোসেন ।