তারিখ ঃ – ২০/০২/২০২১ ইং , সময় – সকাল – ১০-৪৫ মিনিট ।


একুশের   আহবান ।।  (সনেট )


একুশ/একুশের -------
চিরন্তন আহবান কল্যাণ ময় দেশ গঠন
অবিনাশী অনুভূতি দেশ প্রেমে নিত্য জাগরণ
হৃদয় চেতনা সবার অধিকার  সংরক্ষণ
নিরন্তর প্রেরণা জাতির প্রত্যাশার মূল্যায়ন ।
শিক্ষা নিঃস্বার্থ  হৃদে দেশ সেবার ব্রতে বলীয়ান্‌
উজ্জীবন দেশের স্বার্থ  রক্ষায় নিবেদিত প্রাণ
শপথ অন্যায়ের প্রতিবাদ সোচ্চারে আমরণ
অনুধাবন মাটি-মার জন্য ত্যাগীব আজীবন ।


একুশ/একুশের --------
সত্যের সন্ধানে জাগবে সর্বস্তরের জনগণ
স্ব দেশের মান-সম্মান রক্ষায় হবো মহীয়ান
দীক্ষা অনন্ত কাল শাণিত করবে দীপ্ত অম্লান ।
বাংলা ভাষা বিশ্ব সেরা মাধুর্যে রূপায়িত খাসা
রক্তিম সূর্য অসীম ময়ূখ ছড়াবে বিশ্বময়
শতাব্দী থেকে শতাব্দী কাল মেটাবে দিলের আশা ।


শরীফ নবাব হোসেন ।