তারিখ – ০৬-০৮-২০২৩  ইং  ।


সাহিত্যের  চির   ভাস্কর  রবি   ঠাকুর  ঃ  ( সনেট )
(  বিশ্ব   কবির   মহা  প্রয়াণে   শ্রদ্ধাঞ্জলি  )


শরীফ  নবাব  হোসেন   ।


সাহিত্যের গগনে রবি উজ্জ্বল আলো
মহামূল্য রচনা দূর করেছে কালো
অঝোর ধারায় ভরেছে বাংলা সাহিত্য  
তাঁর গান অনন্ত সুধা ঢালা অমৃত  ।
কাব্য কাননে গড়েছেন তিনি পূর্ণতা
সকল ক্ষেত্রে তাঁর স্বর্ণালী অবদান
সাহিত্যে ভাস্বর করেছে বাংলার মান
রবির সু-রচন বাংলা ভাষীর প্রাণ  । ।


বিশ্ব কবির অমর সৃষ্টি বিশ্ব সেরা
গান , গল্প  , ছোট গল্প  , নাটক অনন্য
তাঁর সৃজনে মানুষের প্রাণের কথা
অমূল্য বাণী জীবনের পরতে গাঁথা  ।
কবির কাব্য বিনে বাংলা ভাষা অপূর্ণ
লেখা প্রতিটি বর্ণ এক একটি স্বর্ণ  ! !


শরীফ  নবাব  হোসেন  ।