তারিখ ঃ – ১৫-০২-২০২২ ইং , সময় – রাত – ৭-০০ টা ।


ভালোবাসাতে  স্বর্গ
স্বর্গই   ভালোবাসা   ! !  ( সনেট )


অকৃত্রিম ভালোবাসাতে ক্ষিতির শান্তি
এতে ই মিলবে অনাবিল স্বর্গ সুখ
সব সমস্যার সমাধান ভালোবাসা
কারণ  দিয়েছেন তা স্বয়ং সৃষ্টিকর্তা  ।
হিংসা-বিদ্বেষে  থাকে না শান্তির প্রত্যাশা
প্রেমে জড়িত মানব কল্যাণের আশা
ধ্বংস হতো সৃষ্টি , হীনতায় ভালোবাসা
এর মাঝেই চিরায়িত উল্লাসে খাসা !


ভালোবাসা  বিনা জীবনের অর্থ শূন্য
এর অনুপস্থিতি মানে শীর্ণ অরণ্য
যে প্রাণে  প্রীতি নেই সে দৈত্য , হিংস্র বন্য
ভালোবাসা ই সহস্র ফুলের বসন্ত
এ অর্ণবের ধারা বয়ে চলে অনন্ত
প্রেম মহা কাব্যের গড়া শুভ্র দিগন্ত  ! !


শরীফ নবাব  হোসেন ।