রচনা কাল ১৯ সেপ্টেম্বর
লাল টুকটুকে খোকন সোনা
বাসে সবাই ভাল।
আধো আধো তার কথা গুলো
মুক্তা ঝড়ায় আলো।
সারা দিন তার আরা আরী
সন্ধ্যা হোলেই বাড়াবাড়ি।
কয়না কথা কারো সাথে
মিছে  মিছেই এঁকে বেঁকে
কান্না কাঁটি করে সেযে।
কতো যে তার বায়না
এতটুকু তর সয়না।
এনেই দিতে হবে তার
মজার মজার খেলনা।