১৩/০২/২০০৯
যেদিন থেকে তুমি এলে
শূন্য এই ঘরে  
সেদিন ত্থেকে ফুটল ফুল,
গাইল পাখি সুরে।
প্রজাপতি পাখনা মেলে
এলো  উড়ে উড়ে
ফুলের উপর বসল তারা
রঙ্গিন পাখা মেলে।
চাঁদের বুড়ি চরকা ছেড়ে
এলো ধরায় নেমে।
ঝরনা মাসি বলল হেঁসে
চাঁদের বুড়ি দেখে
চাঁদ থেকে এলে  কেন
ধরায় তুমি নেমে?
মিষ্টি হেঁসে বলল বুড়ি
আর বলনা তুমি
স্বর্গ থেকে আসছে দেখ
ক্যামন লক্ষ্মী মেয়ে
তাইতো আমি চরকা  ছেড়ে
এলাম ধরায় নেমে ।